ফেসবুক মনিটাইজেশন আপডেট - জেনে নিন

ফেসবুক মনিটাইজেশন আপডেট করার মাধ্যমে আপনি আপনার ফেসবুক থেকে অনায়াসে ইনকাম করতে পারবেন এজন্য অবশ্যই আপনার ফেসবুক মনিটাইজেশন আপডেট সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে হবে। আপনি যদি ফেসবুক থেকে সঠিক পন্থায় ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনার ফেসবুক মনিটাইজেশন করতে হবে।

Image

আমি আমার আর্টিকেলের মাধ্যমে জানানোর চেষ্টা করেছি ফেসবুক মনিটাইজেশন,ফেসবুক পেইজ মনিটাইজেশন শর্ত সমূহ, ফেসবুক পেজ মনিটাইজেশন কত প্রকার,ফেসবুক প্রফেশনাল মোড কি,ফেসবুক প্রফেশনাল মোড থেকে ইনকাম করার উপায়,ফেসবুক ভিডিও থেকে আয় করার উপায় সহ যাবতীয় তথ্য তুলে ধরার চেষ্টা করেছি আমি আশা করি আমার এই আর্টিকেল পড়ে আপনারাও উপকৃত হবেন।

ফেসবুক মনিটাইজেশন

ফেসবুক আমাদের কাছে একটি অতি পরিচিত নাম এবং আমরা প্রায় সকলেই জানি এই ফেসবুক থেকে ইনকাম করা যায়। তবে এক্ষেত্রে আমাদের জানতে হবে শুধু ফেসবুক একাউন্ট খুললেই ইনকাম করা যাবে না আপনাকে ইনকাম করতে হলে ফেসবুক পেইজ খুলতে হবে অথবা ফেসবুক মনিটাইজেশন করতে হবে যার মাধ্যমে আপনি ঘরে বসে ইনকাম করতে পারবেন। এক্ষেত্রে আমাদের জানতে হবে ফেসবুক মনিটাইজেশন কি এবং কিভাবে এর থেকে ইনকাম করা যায়।

ফেসবুক মনিটাইজেশন হলো আপনি ফেসবুকের জন্য যে ভিডিও তৈরি করবেন সেই ভিডিওর মাধ্যমে বিজ্ঞাপন দেখিয়ে অর্থ উপার্জন করা। ফেসবুক মনিটাইজেশন করতে হলে প্রথমেই আপনাকে ফেসবুক পেইজ মনিটাইজেশন শুরু করার আগেই আপনাকে ভালো মানের ভিডিও তৈরি করতে হবে যা একান্তই আপনার নিজস্ব ভিডিও। এখানে কোন কপিরাইটিং থাকতে পারবে না এবং আপনাকে মিনিমাম পাঁচটি ভিডিও আপনার পেইজে রাখতে হবে। এছাড়াও আপনার যা প্রয়োজন হবে তা হলো মিনিমাম আপনার দশ ১০ হাজার ফলোয়ার থাকতে হবে এবং 

আরো পড়ুনঃ সোশ্যাল মিডিয়া মার্কেটিং করে ইনকাম করার উপায় জানুন

আপনি যেদিন ফেসবুক পেইজ মনিটাইজেশনের জন্য আবেদন করবেন তার পূর্ববর্তী ৬০ দিনের মধ্যে অর্থাৎ দুই মাস পর্যন্ত আপনার ৬০০k মিনিট ওয়াচ টাইম প্লে করতে হবে তবেই আপনি ফেসবুক মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারবেন। ফেসবুক পেইজ মনিটাইজেশন করতে হলে আপনাকে অবশ্যই ফেসবুকে ফলোয়ার্স থাকতে হবে এবং আপনাকে ফেসবুকের সঙ্গে সক্রিয় থাকতে হবে। তবে আপনি ফেসবুক ক্রিয়েটর স্টুডিও ব্যবহার করেও ভিডিও তৈরি করতে পারবেন।

ফেসবুক পেজ মনিটাইজেশন শর্ত সমূহ

ফেসবুক পেজ মনিটাইজেশন করতে হলে আপনার ফেসবুক কোম্পানির নির্দিষ্ট কিছু শর্ত মানতে হবে তবেই আপনি ফেসবুক পেইজ মনিটাইজেশন করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে প্রথমে যা করতে হবে তা হল -

  • আপনাকে ভালো মানের ভিডিও তৈরি করতে হবে যা একান্তই আপনার নিজের তৈরি।
  • আপনার ফেসবুক পেইজে কমপক্ষে পাঁচ ৫ টা ভালো মানের ভিডিও থাকতে হবে।
  • ফেসবুক পেজের বয়স কমপক্ষে তিন মাস হতে হবে।
  • কমপক্ষে আপনার ১০০০০ ফলোয়ার থাকতে হবে।
  • আপনাকে কমপক্ষে তিন মিনিটের ভিডিও তৈরি করতে হবে।
  • ভিডিওগুলো এমন ভাবে আকর্ষণীয় করতে হবে যেন আপনার ভিউয়ার্স কমপক্ষে এক মিনিট আপনার ভিডিওটি দেখে থাকে।
  • আপনি যেদিন ফেসবুক পেইজ মনিটাইজেশনের জন্য আবেদন করবেন তার পূর্ববর্তী ৬০ দিনের মাঝে অর্থাৎ দুই মাসের মাঝে আপনার ৬০০ k কে মিনিট অর্থাৎ ১০ হাজার ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে।

মনে রাখবেন, you tube চ্যানেল মনিটাইজেশন করা জন্য যেমন কিছু নির্দিষ্ট শর্ত রয়েছে তেমনি ফেসবুক পেইজ মনিটাইজেশন করারও কিছু শর্ত রয়েছে যা আপনাকে অবশ্যই পূরণ করতে হবে। ইউটিউবে যেমন ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম এবং ১০০০ সাবস্ক্রাইবারের প্রয়োজন হয় ঠিক তেমনি ফেসবুক পেইজের ক্ষেত্রে ও মনিটাইজেশনের কিছু শর্ত রয়েছে। আর এই শর্তগুলো পূরণ করতে পারলেই আপনি ফেসবুক পেইজ থেকে ঘরে বসেই আয় করতে পারবেন লাখ লাখ ডলার।

ফেসবুক পেজ মনিটাইজেশন কত প্রকার

ফেসবুক পেজ থেকে ইনকাম করতে হলে আপনাকে অবশ্যই ফেসবুক পেজ খুলতে হবে এবং এই পেজ মনিটাইজেশন করতে হবে তবেই আপনি আপনার পেজের মাধ্যমে অ্যাড দেখিয়ে ইনকাম করতে পারবেন। তবে ফেসবুক পেজ মনিটাইজেশন মূলত চার ধরনের সুবিধা রয়েছে এগুলো হল -

  • In steram ads
  • Fan subscriptions
  • Stars
  • Brand Collabs Manager

ফেসবুক পেজে মনিটাইজেশনে মূলত এই চার ধরনের সুবিধা থাকলেও বর্তমানে In steram ads এবং Brand Collabs Manager এই দুইটি মনিটাইজেশনের কার্যক্রম পরিচালিত হয়ে থাকে নিচে বিস্তারিতভাবে এগুলো তুলে ধরা হলো -

In steram ads

In steram ads কি তা আমাদের প্রথমে জানা প্রয়োজন আপনারা যারা ফেসবুকে ভিডিও দেখেন বা ইউটিউবে ভিডিও দেখেন তারা অবশ্যই দেখতে পান যে এই ভিডিওগুলোর মাঝে একটু পরপর কিছু সময় পর ৬ থেকে ১২ সেকেন্ডের একটি বিজ্ঞাপন প্রচার করা হয়ে থাকে আর একেই মূলত বলা হয়ে থাকে In steram ads আর এই এ্যাড দেখানোর মাধ্যমে ইনকাম করা হয়ে থাকে তবে এ্যাড কতক্ষণ পর দেখানো হবে আপনি তা নির্বাচন করে দিতে পারবেন।

আরো পড়ুনঃ  বর্তমানে ফ্রিল্যান্সিং এর সব থেকে ডিমান্ডেবল সেক্টর কোনটি

ইউটিউব চ্যানেলের যারা ভিডিও প্রচার করেন তারা ও জানেন youtube এর ক্ষেত্রেও কোন ভিডিও দেখানোর মাঝখানে বিজ্ঞাপন দেখানো হয়ে থাকে তবে youtube চ্যানেলের অ্যাড দেখানো স্কিপ skip করা যায় যার কারণে ইউটিউবে বিজ্ঞাপন দেখিয়ে সম্পূর্ণ অর্থ পাওয়া যায় না। কিন্তু ফেসবুকে বিজ্ঞাপন দেখানোর সময় কোন স্কিপ skip করার অপশন থাকে না যার কারণে যে ফেসবুকে ভিডিও দেখলে তাকে সম্পূর্ণভাবে বিজ্ঞাপনটি দেখতে হয় যার কারণে ফেসবুক পেজ থেকে ইউটিউবের চেয়ে ইনকাম বেশি হয়।

Brand Collabs Manager

Brand Collabs Manager মনিটাইজেশন হল মূলত এক ধরনের স্পন্সর শিপ প্রোগ্রাম। এখানে বিভিন্ন বিজ্ঞাপনদাতা কোম্পানিগুলো তাদের পণ্য বা সেবা রিলেটেড বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। ফেসবুক পেজের সাথে চুক্তিবদ্ধ হয়ে এবং তারা তাদের বিজ্ঞানপণগুলো এই পেজের মাধ্যমে দিয়ে থাকে অর্থাৎ এই Brand Collabs Manager মনিটাইজেশন এর মাধ্যমে বিভিন্ন কোম্পানিগুলো তাদের পণ্য বা সেবা প্রচার করার জন্য একটি পেজকে স্পন্সর করে থাকে এবং সেই পেজের মাধ্যমে তারা তাদের প্রোডাক্টের বিভিন্ন বিজ্ঞাপন প্রচার করে থাকে।

মনে করুন আপনার একটি ফেসবুক পেজ রয়েছে এবং এই পেজে আপনার বেশ ভালো ফলোয়ার্স রয়েছে। এবার বিভিন্ন কোম্পানির রয়েছে যেমন বিভিন্ন কাপড়ের কোম্পানি হতে পারে বা বিভিন্ন ট্রাভেলসের কোম্পানি হতে পারে তারা আপনার পেজকে স্পন্সর করবে এবং আপনার পেজের মাধ্যমে তাদের বিজ্ঞাপন প্রচার করবে এবং এর মাধ্যমে যে সেল হবে তার থেকে আপনাকে কিছু লাভ তারা দিবে। আর এভাবেই আপনি Brand Collabs Manager ইনকাম করতে পারবেন।

ফেসবুক প্রফেশনাল মোড কি

ফেসবুক প্রফেশনাল মোড হলো ফেসবুক প্রোফাইলের নতুন সংযোজন। মূলত এই প্রফেশনাল মোড ব্যবহার করেই একজন ফেসবুক একাউন্ট মালিক অর্থাৎ তার ব্যক্তিগত প্রোফাইল থেকে আলাদা কোন ফেসবুক পেজ তৈরি না করেই ফেসবুক প্রফেশনাল মোড এর মাধ্যমে নির্দিষ্ট পরিমাণ অর্থ উপার্জন করতে পারে। তবে ফেসবুক প্রফেশনাল মোডে কনটেন্ট ক্রিয়েটারদের জন্য বোনাস গুলি ক্রেটারদের জন্য তৈরি একটি পৃথক তহবিল দ্বারা দেওয়া হয় আর ফেসবুক প্রফেশনাল মোড যদি চালু করা হয় তাহলে তা ফেসবুক পেজের মতোই দেখতে পাওয়া যায়।

ফেসবুক পেইজের মতো ফেসবুক প্রফেশনাল মোডে ও আপনি দেখতে পারবেন আপনার প্রোফাইলে কতজন পোস্ট দেখেছে, কোন ধরনের পোস্ট বেশি এংগেজমেন্ট হয়েছে বা অডিয়েন্স এর কাছে পৌঁছেছে। অতএব প্রফেশনাল মোডের প্রোফাইলের ফেসবুক পেজে বিভিন্ন বিশ্লেষণের মতো একই তথ্য আপনি পেয়ে যাবেন। আর ফেসবুক প্রফেশনাল মোড থেকে ইনকাম করার জন্য অবশ্যই ফেসবুকের সাধারণ আইডিকে প্রফেশনাল মোডে পরিণত করতে হবে এবং আপনার ফেসবুক প্রোফাইল অবশ্যই প্রফেশনাল মানের করে সাজাতে হবে।

ফেসবুক প্রফেশনাল মোড থেকে ইনকাম করার উপায়

ফেসবুক থেকে ইনকাম করতে হলে আপনাকে অবশ্যই আপনার ফেসবুক আইডি প্রফেশনাল মোডে নিয়ে যেতে হবে এক্ষেত্রে আপনাকে আরও একটি বিষয় মাথায় রাখতে হবে আর তা হলো ফেসবুক মনিটাইজেশন পলিসি অনুযায়ী সাধারণ আইডি থেকে সরাসরি কখনোই ফেসবুক কর্তৃপক্ষ মনিটাইজেশন অন করে দিবে না। এজন্য আপনাকে অবশ্যই আপনার আইডি থেকে টাকা ইনকাম করতে সর্বপ্রথম আপনার সাধারণ ফেসবুক আইডিতে প্রফেশনাল মোডে নিয়ে যেতে হবে।

আপনার ফেসবুক আইডি কে প্রফেশনাল মোডে নিয়ে যেতে হলে বেশ কিছু বিষয় আপনাকে জানতে হবে এগুলো নিচে পর্যায়ক্রমে তুলে ধরা হলো -

আরো পড়ুনঃ ফ্রিল্যান্সিং এ কোন কাজের চাহিদা বেশি জেনে নিন

যারা ফেসবুক আইডি ব্যবহার করেন এবং তাদের অ্যাকাউন্ট যখন প্রফেশনাল মোড চালু করার মত উপযুক্ত হয় তাদের ফোনে একটি নোটিফিকেশন দেওয়া হয় এবং এই নোটিফিকেশন টি ফেসবুক কর্তৃপক্ষ থেকে দেওয়া হয় আর আপনি যদি এই ফেসবুক নোটিফিকেশন ইগনোর করে থাকেন তাহলেও আপনার কোন সমস্যা হবে না এক্ষেত্রে আপনাকে যা করতে হবে তা হল -

প্রথমে আপনাকে আপনার মোবাইলের ফেসবুক অ্যাপ এ প্রবেশ করতে হবে ফেসবুক অ্যাপ এ প্রবেশ করার পরে আপনার অ্যাকাউন্টের প্রবেশ করতে হবে।

আপনার একাউন্টে প্রবেশ করার পর ওপরের ডানদিকে আপনি থ্রি ডট অর্থাৎ তিনটি ডট চিহ্ন ... অপশন দেখতে পাবেন এই অপশনে আপনাকে ক্লিক করতে হবে।

এই অপশনে ক্লিক করলে আপনি ট্রান অন প্রফেশনাল মোড ( Turn on professional mode) নামক আরেকটি অপশন দেখতে পাবেন।

আপনি ট্রান অন প্রফেশনাল মোড এ ক্লিক করার পর আপনার সামনে আসবে আরো তিনটি অপশন এগুলো হলো -

  • Get paid for your content
  • Grow your audience এবং
  • See content insight

এই তিনটি অপশন পাশাপাশি থাকবে এবং এর নিচে আরো দুটি অপশন দেখতে পাবেন এগুলো হল -

  • Turn on এবং 
  • Learn more

আপনি যদি Turn on মোড এ ক্লিক করেন তাহলেই আপনার ফেসবুক আইডিটি প্রফেশনাল মোডে পরিণত হয়ে যাবে।

এভাবে আপনি আপনার ফেসবুক আইডি কে প্রফেশনাল মোডে রূপান্তর করতে পারবেন এবং এখান থেকে আপনি ইনকাম করতে পারবেন। তবে ফেসবুক প্রফেশনাল মোড থেকে ইনকাম করার জন্য আপনি প্রোফাইলে ঢুকে দেখতে পাবেন View tools নামক একটি অপশন। আপনি এই অপশনে ক্লিক করলেই দেখতে পারবেন আপনার সাধারণ ফেসবুক আইডিটি প্রফেশনাল মোডে রূপান্তর হয়েছে কিনা! আর যখন আপনার সাধারণ ফেসবুক আইডি প্রফেশনাল মোডে রূপান্তরিত হবে তখন আপনি ফেসবুক পেজের মতোই প্রোফাইলে আপলোড করা ভিডিও, ছবি এবং অন্যান্য কনটেন্ট সহ আপনার ফেসবুকের ফলোয়ার সংখ্যা, পোষ্টের এংগেজমেন্ট, কন্টেনটসহ যাবতীয় কিছু দেখতে পাবেন।

ফেসবুক প্রোফাইল পিক বা ছবি

ফেসবুক পেজ থেকে বা আপনার ফেসবুক আইডি কে প্রফেশনাল মোডে নিয়ে ইনকাম করতে হলে প্রথমে আপনার ফেসবুক আইডিকে আকর্ষণীয় ভাবে তৈরি করতে হবে এবং আপনাকে এমন পিক নির্বাচন করতে হবে যেন তা মানুষকে খুব সহজে আকৃষ্ট করতে পারে। এক্ষেত্রে আপনাকে অবশ্যই মনে রাখতে হবে আপনার ফেসবুক পেজ থেকে আপনি ইনকাম করবেন। এজন্য দেখবেন একজন কন্টেন্ট ক্রিকেটার তার ফেসবুক আইডি বা ফেসবুক পেজ সব সময় প্রফেশনাল মানের তৈরি করার চেষ্টা করেন।

আপনি যেহেতু আপনার ফেসবুক আইডিটিকে প্রফেশনাল মোডে রূপান্তর করবেন এবং এই আইডি থেকে ইনকাম করবেন তাই অবশ্যই আপনার ফেসবুক মনিটাইজেশন পলিসি গুলো খুব ভালোভাবে ফলোআপ করতে হবে। এক্ষেত্রে আপনি যেহেতু প্রোফাইলের মালিক সেহেতু আপনার ছবি এডিট করে এখানে দিতে পারেন। তবে অবশ্যই ভালো মানের পিক দেওয়ার চেষ্টা করবেন এক্ষেত্রে আপনি ভালো মানের প্রোফাইল পিক তৈরি করার জন্য ফটোশপ Photoshop কিংবা ক্যানভা Canva দিয়ে লেগো তৈরি করে বা বিভিন্ন ছবি তৈরি করে দিতে পারেন।

আপনাকে অবশ্যই মনে রাখতে হবে আপনি যত ভালোভাবে আপনার আইডিটি কে উপস্থাপন করতে পারবেন বা প্রেজেন্টেশন করতে পারবেন আপনার ফলোয়ারের সংখ্যা তত বেশি হবে এবং পরবর্তীতে আপনার ভিডিও এবং কনটেন্ট দেখতে আপনার ফলোয়ার্সরা আগ্রহী হবে।

ফেসবুক ভিডিও থেকে আয় করার উপায়

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমের মধ্যে ফেসবুক হল সবচেয়ে জনপ্রিয় একটি মাধ্যম এবং আমরা সবাই জানি ফেসবুকে পেজ খুলে ইনকাম করা যায়। বর্তমানে আপনার ফেসবুক আইডিটি কে প্রফেশনাল মোডে রূপান্তর করেও ফেসবুক পেজের মতো ভিডিও আপলোড করে ইনকাম করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে মনে রাখতে হবে নিয়মিত আপনার ফেসবুকে ভিডিও আপলোড করতে হবে। আপনি যদি নিয়মিত ভিডিও আপলোড না করেন এবং মানসম্মত ভিডিও তৈরি না করেন তাহলে আপনার ফেসবুকের ভিউ অনেক কমে যাবে।

আরো পড়ুনঃ  টাকা ছাড়া ব্যবসা করার ১০টি উপায়

তাই আপনার ফেসবুকের গাইড লাইন ঠিক রাখতে অবশ্যই আপনাকে নিয়মিত ভাবে ভিডিও আপলোড করতে হবে। আপনি যখন আপনার ফেসবুক আইডি কে ইনকাম করার জন্য নির্বাচিত করবেন তা এখন আপনাকে অবশ্যই খাপছাড়া কোন ভিডিও আপলোড করা যাবে না যাতে করে আপনার পেজে রিচ কমে যায়। এক্ষেত্রে আপনার পেজে কোন ভিউ আসবে না আর আপনাকে অবশ্যই মনে রাখতে হবে আপনার ভিডিওর কোয়ালিটি কেমন হচ্ছে।তো আসুন জেনে নেওয়া যাক ফেসবুক ভিডিও থেকে কিভাবে আয় করা যায় সেই নিয়ম গুলো -

আপনি আপনার ফেসবুক আইডি কে প্রফেশনাল মোডে মনিটাইজেশন করতে চাইলে অবশ্যই ফেসবুক মনিটাইজেশনের যে পলিসি আছে সেগুলো মেনে চলতে হবে।

আপনি যখন কোন কনটেন্ট তৈরি করবেন তখন অবশ্যই ব্যতিক্রম ধর্মী কোন কনটেন্ট তৈরি করার চেষ্টা করবেন কেননা ব্যতিক্রম ধর্মী কনটেন্ট এর প্রতি আকর্ষণ বেশি থাকে

আপনাকে সবসময় বর্তমান প্রেক্ষাপটের ওপর ভিত্তি করে শিক্ষামূলক, মর্যাদার ভিডিও খাওয়া-দাওয়া প্রযুক্তিগত বিভিন্ন চলচ্চিত্র রিভিউ অথবা বিভিন্ন প্রকার বই নিয়েও ভিডিও তৈরি করতে পারেন এক্ষেত্রে আপনার ভিউ বেশি আসবে এবং ইনকাম হওয়ার সম্ভাবনাও বেশি থাকবে।

আপনি যখন ভিডিও তৈরি করবেন তখন অবশ্যই মনে রাখতে হবে ভিডিওর রেজুলেশন যেন ভালো হয় এবং সাউন্ড রেকর্ডিং কোয়ালিটি যেন ভাল হয়। তাই এক্ষেত্রে আপনি অবশ্যই মাইক্রোফোন ব্যবহার করবেন।

আপনি যে ভিডিও গুলো আপলোড করবেন তা অবশ্যই কপিরাইট মুক্ত রাখবেন।

ফেসবুক মনিটাইজেশন পলিসি

ফেসবুক থেকে ইনকাম করতে হলে আপনাকে অবশ্যই ফেসবুক মনিটাইজেশন পলিসি মেনে চলতে হবে অর্থাৎ আপনাকে ফেসবুক পলিসির শর্ত সমূহ ফিলাপ করতে হবে। তবেই আপনি ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন। আপনি যদি মনে করেন আমি আজকে ফেসবুক পেজ মনিটাইজেশন করলাম আর কালকেই আমার ভিউ চলে আসবে এবং আমি ইনকাম করব তাহলে আপনার ধারণা ভুল। আপনাকে প্রথম ছয় ৬ মাস নিয়মিতভাবে মানসম্মত ভিডিও আপলোড করতে হবে।

এরপর ধীরে ধীরে আপনার ভিডিওগুলো থেকে ভিউ আসা শুরু করবে এবং যখন আপনার ভিডিও থেকে ভিউ আসবে তখনই আপনি কেবলমাত্র মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে ফেসবুকের যে পলিসিগুলো মেনে চলতে হবে তা হল -

  • আপনার ফেসবুক পেজ বা ফেসবুক আইডি প্রফেশনাল মোডে নিয়ে আসতে হলে আপনার ৫000 follower থাকতে হবে।
  • ফেসবুক পলিসি অনুযায়ী আপনার প্রথম ৬০ দিনে অর্থাৎ দুই মাস আগে থেকে facebook পেজে অথবা প্রফেশনাল মোডে অর্থাৎ আপনার ফেসবুক প্রোফাইল এ ৬০০০০ ঘন্টা ভিউয়ের হিসাব অনুযায়ী ওয়াজ টাইম পূরণ থাকতে হবে।
  • আপনার ফেসবুক পেজে কমপক্ষে পাঁচ ৫ টি ভিডিও থাকতে হবে।
  • মনে রাখবেন, আপনি যদি ফেসবুক পেজের মনিটাইজেশন পলিসি না মেনে চলেন তাহলে অবশ্যই আপনার মনিটাইজেশন পলিসি অন হবে না।

শেষ কথা

প্রিয় পাঠক বৃন্দ, আমি আশা করি আমার আর্টিকেলটি আপনারা সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়েছেন এবং এই আর্টিকেলের মাধ্যমে আপনারা উপকৃত হবেন বলে আমি আশা করি। আমরা অযথা ফেসবুকে সময় নষ্ট না করে যদি সেই সময়টুকু ইনকাম করার চেষ্টা করি তাহলে তেমন কোন পরিশ্রম ছাড়াই অন্যের ভিডিও দেখে সময় নষ্ট না করে নিজে একটি মানসম্মত ভিডিও তৈরি করতে পারি এবং এর মাধ্যমে আমরা ইনকাম করতে পারি।

বর্তমান এই দ্রব্যমূল্যের বাজারে অযথা সময় নষ্ট না করে আসুন সবাই মিলে আমরা ইনকাম করার চেষ্টা করি এবং একে অপরকে হিংসা না করে আমরা অন্যের পেজকে ফলো করি এবং তাদেরকে সামনের দিকে এগিয়ে দেওয়ার চেষ্টা করি। মনে রাখবেন, আপনি যদি কাউকে সামনে এগিয়ে দেওয়ার চেষ্টা করেন তাহলে আপনি নিজেও সামনে এগিয়ে যাবেন।






এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url