আমার প্রাত্যহিক জীবন - অনুচ্ছেদ সম্পর্কে জেনে নিন

আমাদের শিক্ষার্থীদের বিভিন্ন পরীক্ষায় আমার প্রাত্যহিক জীবন - অনুচ্ছেদ লিখতে আসে তাই আমি আমার প্রাত্যহিক জীবন - অনুচ্ছেদ যথাযথভাবে লিখার চেষ্টা করেছি। আমি আশা করি তোমরা যদি আমার এই আমার প্রাত্যহিক জীবন - অনুচ্ছেদ  পরীক্ষায় লিখ তাহলে বেশ ভালো করবে।

Image

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, আমাদের প্রত্যেকের উচিত নিজেদের জীবনকে একটি রুটিনের মধ্যে পরিচালনা করা তবে আমরা হয়ে উঠবো জীবনে সার্থক এবং সফল। নিচে তোমাদের জন্য আমার প্রাত্যহিক জীবন - অনুচ্ছেদ যথাযথভাবে লিখা হল আশা করি তোমরা অনেক উপকৃত হবে।

আমার প্রাত্যহিক জীবন - অনুচ্ছেদ 

যথারীতি নিয়ম পরায়ণ আমি,

প্রতিদিন ভোরে ঘুম থেকে উঠি।

দাঁত মাজি আর পায়চারি করি,

মাঝেমধ্যে আওড়াই কবিতার উক্তি।

আমি একজন ছাত্র যার কারণে একটি নির্দিষ্ট ছকের মধ্যে আমি বসবাস করি। আমি খুব ভোরে ঘুম থেকে উঠি এবং প্রতিদিন ফজরের নামাজ আদায় করি। নামাজ শেষ হয়ে গেলে আধা ঘন্টার জন্য প্রাত ভ্রমণে বের হই এরপর আমি বাড়িতে এসে আমার প্রতিদিনের পড়া তৈরি করি এবং পড়াশোনা শেষে সকালের নাস্তা খাই এবং বিদ্যালয়ে যাওয়ার জন্য প্রস্তুতি নেই। এরপর স্কুল ড্রেস পরে আমি স্কুলের জন্য রওনা হই। স্কুলে গিয়ে আমি শ্রেণীতে প্রথম সারিতে বসি এবং আমার শ্রেণি শিক্ষক যা বলেন আমি তা মনোযোগ সহকারে শোনার চেষ্টা করি।

আরো পড়ুনঃ   অনুচ্ছেদ - সেরা ৫০ টি - অনুচ্ছেদ সম্পর্কে জেনে নিন

এরপর দুপুরে যখন বিরতি হয় আমি তখন হালকা নাস্তা খেয়ে বিদ্যালয়ের মসজিদে জামাতের সঙ্গে জোহরের নামাজ আদায় করি। এরপর বিকেল যখন চারটা বাজে তখন আমার স্কুল ছুটি হয় এবং স্কুল ছুটি শেষে আমি সরাসরি বাড়িতে চলে আসি। বিকেলে আমি একটু হালকা নাস্তা খেয়ে বন্ধুদের সঙ্গে মাঠে খেলতে যাই। তবে আমি কখনোই সূর্যাস্তের পরে মাঠে থাকি না সূর্যাস্তের পূর্বেই বাড়ি ফিরে আসি এরপর আমি হাতমুখ ধুই এবং পড়ার টেবিলে পড়তে বসি।

আরো পড়ুনঃ পদ্মা নদী - রচনা সম্পর্কে জানুন

আমি ঠিক রাত দশটা পর্যন্ত একটানা পড়াশোনা করি। এরপর রাতে মা - বোনের সঙ্গে খাবার খাই এবং কিছুক্ষণ টিভির অনুষ্ঠান বা খবর দেখে এরপর রাত এগারোটার সময় ঘুমাতে যাই। এভাবে আমি আমার প্রতিদিনের কাজ শেষ করি।

শেষ কথা

ছাত্র জীবন একটি  নিয়মের ছকে বাধা থাকে যার কারণে জীবনের অনেক চড়াই উতরায় পেরিয়ে একজন ছাত্র তার জীবনের লক্ষ্যে পৌঁছাতে পারে। একজন ছাত্রকে তার রুটিন অনুযায়ী জীবন পরিচালনা করা উচিত তবেই হবে তার ভবিষ্যৎ উজ্জ্বল।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url