মাসে লাখ টাকা আয় করার ১২টি জনপ্রিয় উপায়

অনলাইন থেকে মাসে লাখ টাকা আয় করার উপায় এখন অনেক সহজ কারণ বর্তমান যুগ হলো তথ্যপ্রযুক্তির যুগ। আর এই যুগে অধিকাংশ মানুষ অনলাইনের সঙ্গে যুক্ত তাই আপনি চাইলে খুব সহজেই মাসে লাখ টাকা আয় করতে পারেন। আপনি হয়তো মনে করবেন, মাসে কি লাখ টাকা আয় করা সম্ভব! তাহলে আমি বলব, অবশ্যই সম্ভব। আপনি আসুন এবং  মাসে লাখ টাকা আয় করার ১২টি জনপ্রিয় উপায় সম্পর্কে বিস্তারিত জানুন এবং আয় করুন।

Image

প্রিয় পাঠক, আপনি যদি  মাসে লাখ টাকা আয় করার ১২টি জনপ্রিয় উপায় সম্পর্কে জানতে চান তাহলে ধৈর্য সহকারে আমার পোস্টটি পড়ুন এবং এখনই সিদ্ধান্ত নিন আপনি মাসে লাখ টাকা আয় করার জন্য কোন পথটি বেছে নিবেন। আমি আপনাদের জন্য আমার আর্টিকেলে  মাসে লাখ টাকা আয় করার ১২টি জনপ্রিয় উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করেছি।

পারম্ভিকা

মাসে লাখ টাকা আয় করা এখন আর কোন অলিক কল্পনা নয় কারণ বর্তমান সময়ের প্রেক্ষাপটে মাসে লাখ টাকা আয় করা অনেকটাই সহজ হয়ে গেছে। আর এর প্রধান এবং একমাত্র কারণ হলো আমরা এখন বর্তমানে ডিজিটাল যুগে পদার্পণ করেছি এবং সম্পূর্ণরূপে বসবাস করছি। বর্তমান যুগ হল অনলাইনের যুগ আর অনলাইনের মাধ্যমে মাসে লাখ টাকা আয় করা কোন ব্যাপারই নয়। আপনারা যারা প্রথম অবস্থায় অনলাইনে আসতে চান তাদের কাছে একটু অবাক মনে হতে পারে যে মাসে লাখ টাকা আয় করা যায়!

কিন্তু আপনার যদি যথাযথ ডিজিটাল স্কিল থাকে এবং আপনার যদি একটু ধৈর্য ক্ষমতা থাকে তাহলে আপনি মাসে লাখ টাকা অনায়াসে আয় করতে পারবেন। এমনকি আপনাকে ঘরের বাইরে যেতে হবেনা মাসে লাখ টাকা আয় করার জন্য আপনি ঘরে বসেই প্রতিমাসে লাখ টাকা কেন তারও বেশি আয় করতে পারবেন। ঘরে বসে ইনকাম করার অনেক উপায় রয়েছে তবে আপনাকে এই উপায় গুলো সঠিকভাবে জানতে হবে এবং দীর্ঘ মেয়াদি পরিকল্পনা বাস্তবায়নের জন্য ধৈর্য ধরতে হবে তবেই আপনি সফলতা অর্জন করতে পারবেন।

আপনি যদি মনে করেন আমি আজকে কাজ শুরু করলাম কালকেই আমি লাখ টাকা ইনকাম করব তাহলে হবে না আপনাকে সতর্ক হয়ে সবকিছু বুঝে শুনে অনলাইনে আয় করার পথ বেছে নিতে হবে। তো বন্ধুরা আসুন জেনে নিই  মাসে লাখ টাকা আয় করার জনপ্রিয় উপায়-

মাসে লাখ টাকা আয় করার উপায়

আপনি যদি খুব সহজে মাসে লাখ টাকা আয় করার উপায় জানতে চান তাহলে আপনাকে প্রথমেই জানতে হবে ফ্রিল্যান্সিং। কারণ ফ্রিল্যান্সিং হল এমন একটি অনলাইন ইনকামের উপায় যা আপনি ঘরে বসে মাসে লাখ টাকা কেন লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। এছাড়াও অনলাইনে এমন অনেক উপায় আছে যেগুলোর সাহায্যে আপনি অনেক সহজেই ঘরে বসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন তবে অনলাইন থেকে মাসে লাখ টাকা উপায় করার সহজ এবং সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হলো ফ্রিল্যান্সিং সাইট যেখানে থেকে আপনি খুব সহজে এবং নিজের সুবিধা মত সময়ে ইনকাম করতে পারবেন। তো আসুন জেনে নেওয়া যাক আপনি কোন কোন মাধ্যম থেকে মাসে টাকা ইনকাম করতে পারবেন-

ফ্রিল্যান্সিং করে মাসে লাখ টাকা আয় করার উপায়

আপনি ফ্রিল্যান্সিং করে খুব সহজেই মাসে লাখ টাকা আয় করতে পারেন তবে এক্ষেত্রে আপনাকে যা করতে হবে তা হল আপনাকে কিছু দক্ষতা অর্জন করতে হবে। আর আপনি যদি এই দক্ষতা অর্জন করতে পারেন তাহলে খুব সহজেই অনলাইন এর মাধ্যমে ঘরে বসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। ফ্রিল্যান্সিং সাইট থেকে মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে হলে আপনাকে যা জানতে হবে তা হল -ওয়েব ডেভলপমেন্ট, লোগো ডিজাইন, গ্রাফিক ডিজাইন, আর্টিকেল রাইটিং, ডেভেলপমেন্ট, ওয়েব ডিজাইন ইত্যাদি বিষয়ের ওপর আপনাকে দক্ষতা অর্জন করতে হবে।

আরো পড়ুনঃ মোবাইলে ভালো ছবি তোলার ৩০ টি উপায় সম্পর্কে জেনে নিন

আর আপনি যদি এইসব বিষয়ের উপর দক্ষতা অর্জন করতে পারেন তাহলে ফ্রিল্যান্সিং সাইটে অনেক জনপ্রিয় প্ল্যাটফর্ম আপনি তৈরি করতে পারবেন এবং মাসে মাসে লাখ টাকা আয় করতে পারবেন। বর্তমানে কিছু ফ্রান্সিং প্ল্যাটফর্ম রয়েছে যেগুলো অনেক জনপ্রিয় এগুলো হলো - ফ্রিল্যান্সার ডটকম, পিপল পার আওয়ার,আপওয়ার্ক,  ফাইবার, ফ্রিল্যান্সার ডটকম ইত্যাদি। আর এসব সাইটে আপনি যদি গিথ সার্ভিস অথবা মার্কেটপ্লেসে ঘন্টা হিসেবে সার্ভিস প্রদান করেন তাহলে আপনি কাজের মাধ্যমে দাম নির্ধারণ করতে পারবেন।

আর যে কোন প্রজেক্ট অথবা গিগ এ সার্ভিস প্রদানের পর বায়ার যদি কাজের অনুমোদন দেয় তবে আপনি নিশ্চিত ভাবে আয় করতে পারবেন। আর ফ্রিল্যান্সিং হল এমন একটি সার্ভিস যা আপনি ঘরে বসে দিতে পারবেন এবং বিভিন্ন পেমেন্ট ও আপনি ব্যাংকের মাধ্যমে আয় করতে পারবেন।

ব্লগিং করে মাসে লাখ টাকা আয় করার উপায়

আপনি যদি মাসে লাখ টাকা ঘরে বসে আয় করতে চান তাহলে সবচেয়ে জনপ্রিয় এবং সহজ উপায় হলো ব্লগিং করে মাসে লাখ টাকা আয় করা। তবে ব্লগিং করে মাসে লাখ টাকা আয় করতে হলে আপনার যা প্রয়োজন হবে তা হলো একটি ওয়েবসাইট। ওয়েবসাইটে লেখালেখির মাধ্যমে বিভিন্ন আর্টিকেল পাবলিশ করে আপনি ব্লগিং শুরু করতে পারেন। যখন অধিক সংখ্যক লোক আপনার সাইটে এসে ভিজিট করবে এবং যখন আপনার সাইটে ক্লিক এর পরিমাণ ১০০ এর ওপরে হবে তখন আপনি গুগল এডসেন্সের জন্য আবেদন করবেন।

মনে রাখবেন, আপনার সাইটে যদি ক্লিক ১০০ এর উপরে হয় তাহলে আপনি নিশ্চিত গুগল এডসেন্স পেয়ে যাবেন এবং গুগল আপনার ওয়েবসাইটে বিভিন্ন বিজ্ঞাপন দেখাবে। আর এই বিজ্ঞাপনে ক্লিকের মাধ্যমে আপনি অনায়াসে ঘরে বসে মাসে লাখ টাকা আয় করতে পারবেন। তবে ব্লগিং শুরু করে আপনাকে অবশ্যই নিয়মিত আর্টিকেল লিখে আপনার ওয়েবসাইটে পাবলিস্ট করতে হবে।

ফেসবুক থেকে মাসে লাখ টাকা আয় করার উপায়

বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া হল ফেসবুক। আর এই ফেসবুক থেকে মানুষ লক্ষ লক্ষ টাকা ইনকাম করে স্বাবলম্বী হচ্ছে। আর আপনিও যদি মনে করেন ফেসবুক থেকে লক্ষ লক্ষ টাকা আয় করবেন তাহলে এটি হতে পারে আপনার জন্য সবচেয়ে সহজ এবং জনপ্রিয় একটি মাসে লাখ টাকা আয় করার উপায়। তবে এক্ষেত্রে আপনার যা করতে হবে তা হল - আপনার একটি ফেসবুক প্রোফাইল প্রয়োজন হবে এবং এখানে একটি ফেসবুক পেইজ খুলতে হবে।

এর সাথে প্রয়োজন হবে আপনার বিভিন্ন ভিডিও কন্টেন্ট বা আপনি ফেসবুক পেজ এ বিভিন্ন আর্টিকেল লিখে ও পাবলিশ করতে পারেন। আর ফেসবুকের কিছু নির্দিষ্ট শর্ত রয়েছে যেমন আপনাকে কত ঘন্টা ফেসবুক পেজ চালু রাখতে হবে এবং কত ভিজিটর আসতে হবে, এইসব শর্ত যদি আপনি পূরণ করতে পারেন তাহলে আপনি ফেসবুক পেইজ মনিটাইজেশন করে খুব সহজেই মাসে লাখ টাকা আয় করতে পারেন।

আরো পড়ুনঃ ফেসবুক পেজ বুস্ট করার ১৫ টি নিয়ম সম্পর্কে জানুন

বর্তমানে অনেক কনটেন্ট ক্রিয়েটাররা বিভিন্ন ছোট ভিডিও ব্লগিং করে ফেসবুক থেকে মাসে লক্ষ লক্ষ টাকা আয় করছেন এবং স্বাবলম্বী হচ্ছেন। আপনি আপনার facebook পেইজে বিভিন্নভাবে আয় করতে পারেন এক্ষেত্রে আপনার ফেসবুক পেইজে যদি ফলোয়ারের সংখ্যা বেশি হয় তাহলে বিভিন্ন কোম্পানির পণ্য প্রচারের মাধ্যমেও আপনি টাকা আয় করতে পারেন। এর পাশাপাশি আপনি আপনার ফেসবুক পেইজ বিক্রির মাধ্যমেও টাকা আয় করতে পারেন এবং আপনিও হতে পারেন তাদের মধ্যে অন্যতম একজন।

ইউটিউব থেকে মাসে লাখ টাকা আয় করার উপায়

বর্তমান সময়ে ইউটিউব চ্যানেলটি সব মানুষের কাছে একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া আর এই জনপ্রিয় মাধ্যমকে ব্যবহার করে অনেক কনটেন্ট ক্রিয়েটাররা ইউটিউব থেকে মাসের লক্ষ লক্ষ টাকা আয় করছেন। আপনি যদি মনে করেন তাহলে ইউটিউবিং করে মাসে লাখ টাকা আয় করার কথা ভাবতে পারেন আর এর কারণ হলো আপনি যখন অবসর সময়ে ঘরে বসে থাকেন তখন ইউটিউব প্লাটফর্মে বিভিন্ন ধরনের বিনোদনমূলক ভিডিও, বিভিন্ন নিউজ বা ফানি ভিডিও নিজে তৈরি করতে পারেন এবং এর মাধ্যমে আপনি মাসে লক্ষ লক্ষ টাকা ঘরে বসে আয় করতে পারেন।

আরো পড়ুনঃ  অনলাইন ব্যবসায় - ক্রিপটো কারেন্সি - সম্পর্কে জানুন

তবে এক্ষেত্রে আপনার এটি ইউটিউব চ্যানেল খুলতে হবে এবং বিভিন্ন বিষয়ের ওপর ভিডিও কনটেন্ট তৈরি করে নিয়মিত আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করতে হবে। যখন আপনার ফলোয়ারের সংখ্যা বেড়ে যাবে তখন আপনি গুগল এডসেন্স এর জন্য আবেদন করবেন এবং গুগল এডসেন্স যদি অ্যাপ্রভাল হয় তাহলে আপনি ঘরে বসে লক্ষ লক্ষ টাকা আয় করতে পারবেন। তো বন্ধুরা অন্যের ভিডিও দেখে সময় নষ্ট না করে নিজে অবসর সময় কাটানোর নিমিত্তে একটি youtube চ্যানেল খুলুন এবং এখান থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করে স্বাবলম্বী হন।

অনলাইনে টিউটোরিয়াল করে লাখ টাকা আয়

অনলাইনে টিউটোরিয়াল করেও হতে পারে আপনার মাসে লাখ টাকা আয় করার একটি অন্যতম উপায়। আপনি যে বিষয়ের উপরই দক্ষ হন না কেন সে হোক বাংলা, ইংরেজি বা যে কোন বিষয় আপনি সেই দক্ষতার ওপরে ক্লাস নিয়ে ভিডিও তৈরী করতে পারেন এবং তা আপলোড করে মাসে লাখ টাকা আয় করতে পারেন। উদাহরণ স্বরূপ বলা যায়, বর্তমান সময়ের শিক্ষার্থীরা অফলাইনে ক্লাস করার চেয়ে অনলাইন ক্লাসে সবচেয়ে বেশি জনপ্রিয় হয়ে উঠেছে কারণ তারা ঘরে বসে ক্লাস করতে পারে এতে তাদের সময় এবং খরচ দুটোই বেঁচে যায়।

তাহলে এখন আপনি নিজেই চিন্তা করুন অনলাইনে টিউটোরিয়াল টিউশনি করে কি পরিমাণ টাকা ইনকাম করা যায়। তাই আপনি যদি মনে করেন তাহলে যে বিষয়ে আপনি দক্ষ সেই বিষয়ে অনলাইন টিউটোরিয়াল ক্লাস আপলোড করে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা আয় করুন।

অনলাইন প্লাটফর্মে ব্যবসা করে মাসে লাখ টাকা আয় করার উপায়

বর্তমান সময়ে আরেকটি জনপ্রিয় উপায় হল অনলাইন প্লাটফর্মে ব্যবসা করা। এমন অনেক মানুষ রয়েছেন যারা অনলাইনে ব্যবসা করে মাসে লাখ টাকা আয় করছেন আর আপনিও যদি চান মাসে লাখ টাকা আয় করার উপায় জানতে তাহলে আপনি অনলাইনে ব্যবসার এই উপায়টি বেছে নিতে পারেন। কারণ মাসে লাখ টাকা উপায় করার বৈধ এবং হালাল উপায় হল ব্যবসা করা। মনে রাখবেন, ব্যবসায় যেমন ঝুঁকি রয়েছে তেমনি ব্যবসাতে সফলতা অর্জন করতে পারলে আয় এর পরিমাণও অনেক বেশি। তাই আপনি অনলাইন প্লাটফর্মে ব্যবসা শুরু করতে পারেন।

আরো পড়ুনঃ  কম দামে ভালো মানের মোবাইল কিনুন 

এক্ষেত্রে আপনি ফেসবুক পেইজের মাধ্যমে বিভিন্ন ধরনের তৈরি পোশাক বা বিভিন্ন কোম্পানির পোশাক, জামা, পাঞ্জাবি, চশমা, জুতা এমনকি বইসহ অন্যান্য খাবার সামগ্রী নিয়েও ব্যবসা শুরু করতে পারেন। কারণ বর্তমানে ফেসবুকে অ্যাড প্রদান করে বিভিন্ন ধরনের পণ্য বিক্রি করে অনেক বেশি টাকা আয় করা যায়। আর আপনিও ঘরে বসে সময় নষ্ট না করে অনলাইনে মাসে লাখ টাকা আয় করুন।

ঘরে বসে হন ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট এবং জানুন মাসে লাখ টাকা আয় করার উপায়

বর্তমান প্রযুক্তির এই যুগে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট এর চাকরি খুবই জনপ্রিয়। একটি মাসে লাখ টাকারও বেশি আয় করার উপায় কারণ আপনি ঘরে বসেই পৃথিবীর যেকোনো প্রান্তরে যে কোন কোম্পানির সাথে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হতে পারেন। আর আপনি যদি ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হন তাহলে আপনাকে তারা বিভিন্ন কাজ করতে দিবে যা আপনি ঘরে বসে সম্পাদন করতে পারবেন। বর্তমান সময়ে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট এর চাহিদা রয়েছে প্রচুর আর আপনি দক্ষতা অনুযায়ী আপনার আয়ের পরিমাণ বৃদ্ধি করতে পারবেন। তাহলে বন্ধুরা আর সময় নষ্ট না করে ঘরে বসেই ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হওয়ার মাধ্যমে মাসে লাখ টাকা আয় করুন।

বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগের মাধ্যমে মাসে লাখ টাকা আয়

আপনি যদি মাসে লাখ টাকা আয় করতে চান তাহলে বিভিন্ন খাতে টাকা বিনিয়োগ করতে পারেন যেমন রিয়েল ইসেন্ট এর মাধ্যমে বিজনেস করে আপনি মাসে লাখ টাকা আয় করতে পারেন। এক্ষেত্রে আপনাকে যা করতে হবে তা হল - আপনি বিভিন্ন জায়গায় জমি কিনতে পারেন পরবর্তী সময়ে যখন আপনার এই জমির দাম বেড়ে যাবে তখন আপনি তা বিক্রি করতে পারেন এতে আপনার ভালো প্রফিট হবে। এছাড়াও আপনি বিভিন্ন ইনভেস্ট এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন। 

যেমন - আপনি বিভিন্ন পণ্য কিনে ঘরে রাখতে পারেন এবং যখন দেখবেন বাজারে তার দাম বেড়ে গেছে তখন আপনি তা বিক্রি করতে পারেন এবং এইভাবে আপনি মাসে লাখ টাকা আয় করতে পারেন। তবে এক্ষেত্রে আপনার পুঁজি এবং সাহস দুটোই বেশি প্রয়োজন।

কনসাল্টিং করে মাসে লাখ টাকা আয় করার উপায়

আপনি যদি মাসে লাখ টাকা আয় করতে চান তাহলে কনসাল্টিং হতে পারে আপনার মাসে লাখ টাকা আয় করার নতুন একটি মাধ্যম। একজন কনসাল্টিং এর কাজ হল যে কোনো সমস্যার সমাধান নিয়ে আলোচনা করা। এ কথা শুনলে আপনার কাছে আশ্চর্যজনক মনে হতে পারে কিন্তু আপনি মনে রাখবেন, কনসার্টিং আসলেই একটি অনেক বড় টপিকস। কারণ প্রতিদিন আমরা এমন অনেক সমস্যার সম্মুখীন হয় যা সমাধানের উপায় খুঁজতে থাকি। যেমন - বুক কিপিং, ওয়েবসাইট ডিজাইন, ওয়েবসাইট কপি, সেলস মার্কেটিং, ব্যবসায় প্রক্রিয়াসহ আপনি যেকোনো বিষয়ে কনসাল্টিং এর কাজ করতে পারেন।

আর্টিকেল বা কনটেন্ট লিখে মাসে লাখ টাকা আয়

বর্তমান সময়ে অনলাইন সেক্টরে আর্টিকেল বা কনটেন্ট রাইটারের বেশ চাহিদা রয়েছে কারণ আপনি আপনার বাচ্চাকে পড়ানোর জন্য অনেক সময় বিভিন্ন জিনিস গুগলে সার্চ করে থাকেন। মনে করুন, আপনি আপনার বাচ্চাকে পড়াবেন তাকে সর্বোচ্চ দিয়ে আর আপনি যদি নিজের মতো করে একটি আর্টিকেল লিখেন এবং এই আর্টিকেল আপনার বাচ্চাকে পড়ান এবং আপনার ওয়েবসাইটের মাধ্যমে পাবলিশ করেন তাহলে আপনার বাচ্চার মতো লক্ষ লক্ষ বাচ্চার উপকার হবে। আর এর মাধ্যমে আপনি মাসের লাখ টাকা আয় করতে পারবেন।

তো ভেবে দেখুন বন্ধুরা, আপনারা যদি এভাবে আর্টিকেল লিখেন তাহলে আপনার বাচ্চা উপকৃত হলো এবং সাথে সাথে আরো অনেক বাচ্চা উপকৃত হলো আর এর মাধ্যমে আপনি আর অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারলেন। তো আসুন আর সময় নষ্ট না করে আপনি আমার মত আর্টিকেল লিখুন এবং মাসে লাখ টাকা আয় করুন।

গ্রাফিক ডিজাইন করে মাসে লাখ টাকা আয়

আপনি ঘরে বসে গ্রাফিক ডিজাইন করে মাসে লাখ টাকা কেন আরো বেশি আয় করতে পারেন। কারণ বর্তমান সময়ে গ্রাফিক ডিজাইন হল সবচেয়ে চাহিদা সম্পন্ন একটি ফ্রিল্যান্সিং তবে এক্ষেত্রে আপনাকে ডিজাইনের ওপরে দক্ষতা অর্জন করতে হবে। এরপর আপনি মার্কেটপ্লেসে গিয়ে দাঁড়াতে পারবেন। আপনার ডিজাইন বিক্রির মাধ্যমে ঘরে বসেই আপনি লাখ লাখ টাকা আয় করতে পারবেন। আপনার ডিজাইন বিক্রির মাধ্যমে আপনি ঘরে বসেই মাসে লক্ষ-লক্ষ টাকা আয় করতে পারবেন কারণ গ্রাফিক ডিজাইনের প্রচুর চাহিদা রয়েছে। তবে এক্ষেত্রে আপনার প্রয়োজন শুধু কাজের দক্ষতা এবং সঠিক সময়ের মধ্যে কাজ উপস্থাপন করা এবং আপনার বায়ার কে তা প্রদান করা।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে মাসে লাখ টাকা আয়

আপনি যদি মাসে লাখ টাকা আয় করতে চান তাহলে আপনি অ্যাপিলিয়েট মার্কেটিং করতে পারেন। আর এফিলিয়েট মার্কেটিং হল ওয়েবসাইটের মাধ্যমে অন্যের প্রোডাক্ট প্রচার করে বিক্রির মাধ্যম বাড়ানো। এক্ষেত্রে আপনি প্রোডাক্টের দাম থেকে নির্ধারিত হারে একটি কমিশন পাবেন আর আপনার ওয়েবসাইটের মাধ্যমে যত বেশি প্রোডাক্ট বিক্রি হবে মনে রাখবেন আপনার আয় তত বেশি হবে। আর এফিলিয়েট মার্কেটিং এর সবচেয়ে বড় মার্কেট হলো বর্তমানে  অ্যামাজান যার নাম আপনারা সবাই শুনেছেন।

মাসে এক ১ লক্ষ টাকা আয় করা যায় কি

আপনাদের অনেকের মনে প্রশ্ন জাগে মাসে কি এক লক্ষ টাকা আয় করা যায় তা আবার অনলাইনের মাধ্যমে! আর যাদের মনে এই প্রশ্ন জাগে আমি তাদের উদ্দেশ্যে বলছি, হ্যাঁ, সত্যিই অনলাইনের মাধ্যমে আপনি মাসে এক লক্ষ কেন লক্ষ লক্ষ টাকা আয় করতে পারেন। আপনি মনে রাখবেন, মানুষ যদি লক্ষ লক্ষ টাকা আয় করতে না পারতো তাহলে এই অনলাইন নামক বস্তুটা হয়তো থাকতো না। আমি আমার অভিজ্ঞতার আলোকে ১০০% নিশ্চিত হয়ে আপনাকে বলছি আপনি অযথা সময় নষ্ট না করে অনলাইনের মাধ্যমে মাসে লক্ষ লক্ষ টাকা আয় করুন।

তবে আপনাকে একটা জিনিস অবশ্যই মাথায় রাখতে হবে আপনি আজকে কাজ শুরু করে কালকেই লক্ষ টাকার মালিক হতে পারবেন না সে ক্ষেত্রে আপনাকে পরিশ্রম করতে হবে এবং ধৈর্য ধারণ করতে হবে। আপনার কাছে অনেক কিছুই ভিত্তিহীন মনে হতে পারে কিন্তু বিশ্বাস করুন, আমরা মাসে লাখ টাকা আয় করতে পারি যার কারণে আমরা বিভিন্ন আর্টিকেল লিখি। তাই আপনিও আসুন এবং অনলাইনের মাধ্যমে মাসে লক্ষ টাকা আয় করুন।

ইউটিউব থেকে আপনি কিভাবে এডসেন্স পাবেন

প্রিয় পাঠকবৃন্দ, ফেসবুক এবং ইউটিউব থেকে ইনকাম করতে হলে শুধু ভিডিও বানিয়ে আপলোড করলেই আপনার ইনকাম হবে না। তাহলে আপনার মনে প্রশ্ন জাগতে পারে ইনকাম আসবে কোথা থেকে? তাহলে জেনে রাখুন, ইউটিউব চ্যানেল থেকে ইনকাম করতে হলে আপনাকে গুগল এডসেন্স থেকে এডসেন্স মনিটাইজেশন নিতে হবে। কারণ গুগল এডসেন্স হলো একটি বিজ্ঞাপন দাতা প্রতিষ্ঠান। আর আপনি যদি এডসেন্স এর জন্য আবেদন করতে চান তাহলে আপনার চ্যানেলের জন্য ১ হাজার সাবস্ক্রাইবার থাকতে হবে এবং আপনি যে ভিডিও আপলোড করেছেন সেই ভিডিওতে ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে।

আরো পড়ুনঃ ওয়েবসাইট ডিজেবল কি -  ওয়েবসাইট ডিজেবল হলে করণীয় সম্পর্কে জেনে নিন

আর আপনার চ্যানেলে যদি এসব শর্ত পূরণ করা হয়ে থাকে তাহলে আপনি গুগলের কাছে মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারবেন। গুগল থেকে আপনার চ্যানেলকে রিভিউ করে দেখবে। এরপর যদি আপনার চ্যানেলে কোন সমস্যা না থাকে এবং google এর দেয়া শর্ত পূরণ হয়ে থাকে তাহলে আপনি গুগল থেকে মনিটাইজেশন বা গুগল এডসেন্স পেয়ে যাবেন। আর গুগল থেকে আপনার চ্যানেলের যে অ্যাড বা বিজ্ঞাপন দেখানো হবে এর মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

লেখক এর মন্তব্য

প্রিয় পাঠক, আমি আপনাদের জন্য আমার আর্টিকেলের মাধ্যমে মাসে লাখ টাকা আয় করার উপায় নিয়ে আলোচনা করেছি। আপনারা যারা ঘরে বসে নিশ্চিন্তে মাসে লাখ লাখ টাকা আয় করতে চান তারা অবশ্যই অনলাইনের মাধ্যমে আয় করতে পারেন। তবে মনে রাখবেন, পরিশ্রম হলো সৌভাগ্যের চাবিকাঠি। আর এক্ষেত্রে আপনাকে অবশ্যই ধৈর্য ধারণ করতে হবে এবং সেই সাথে কঠোর পরিশ্রম করতে হবে। খুব সহজেই আপনি কোন পথ থেকে টাকা ইনকাম করতে পারবেন না। তবে আপনাকে লাখ টাকা আয় করার আগে টাকা ইনকাম করা সঠিকভাবে শিখতে হবে।

প্রিয় পাঠক, আমি আপনাদের জন্য অতি স্বল্প সময়ে এবং অল্প পরিশ্রমে টাকা ইনকাম করার অনেকগুলো পথ বলে দিয়েছি। আমি মনে করি আপনারা যদি ধৈর্য ধরে আমার আলোচনা করা বিষয়ে যে কোন একটা পথ অবলম্বন করতে পারেন তাহলে ঘরে বসেই বসে লাখ লাখ টাকা আয় করতে পারবেন যেমনটি আমি আজকে করতে পারছি। আপনারা যদি আমার আর্টিকেলের মাধ্যমে এতোটুকু উপকার পেয়ে থাকেন তাহলে অবশ্যই বন্ধুদের মাঝে আমার পোস্টটি শেয়ার করবেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url