মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম

 

আপনি যদি মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম এর নাম সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। এই পর্বের মাধ্যমে আপনি মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার সকল ক্রিম সম্পর্কে সঠিক ধারণা পাবেন। অনেক মেয়ের চোখের নিচ দিয়ে কালো দাগ হয়ে যায়। চোখের নিচে কালো দাগ হলে কোন ক্রিম ব্যবহার করবেন সেই সম্পর্কে আজকের পর্বটি। চলুন জেনে নেওয়া যাক মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম কোন গুলো ভালো।

মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম

আপনার চোখের নিচের কালো দাগ দূর করার জন্য কোন ক্রিম গুলো ব্যবহার করবেন যদি জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। এই পর্বের মাধ্যমে আজকে আমরা আলোচনা করবো মেয়েদের চোখে নিজের কালো দাগ দূর করার জন্য কোন ক্রিম ব্যবহার সবথেকে ভালো। তাহলে চলুন জেনে নেওয়া যাক মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে।

পোস্ট সূচিপত্রঃ মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম

মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম

আপনি কি মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে বিস্তারিত জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক কালো দাগ দূর করার জন্য কোনটি মেয়েদের জন্য সবথেকে বেশি ভালো। নিচে কয়েকটি ক্রিমের নাম দেওয়া হলোঃ

  • Product details of wonder Eye Cream-20mg এই ক্রিমটি আপনার চোখের নিচের কালো দাগ দূর করার পাশাপাশি চোখের নিচে যদি বয়সের ছাপ বা টানটান থাকে তবু ঠিক করে দিবে।
  • VLCC Almond Cream
  • Bio bloom natural under ideal
  • lotus Herbal rejuvenating and carroting eye gel
  • Aroma magic Under Eye Gel

চোখের নিচের কালো দাগ ও ফোলা ভাব দূর করার ক্রিম

চোখের নিচে কালো দাগ হওয়া প্রায় প্রতিটি মেয়েরই সমস্যা। তবে এই দাগ ছেলেদের ও হতে পারে। বিশেষ করে যারা রাত জেগে পড়াশোনা করে এবং যারা অতিরিক্ত কম্পিউটার বা মোবাইলের সাথে যুক্ত থাকে তাদের ক্ষেত্রে এই সমস্যা আরো বেড়ে যায়। আর যদি চোখের নিচে যদি কালো দাগ হয় এবং ফোলা ভাব থাকে তাহলে সৌন্দর্য নষ্ট হয়ে যায় তাই যারা সৌন্দর্য সচেতন এবং চোখের নিচের কালো দাগ ও ফোলা ভাব দূর করতে চান তারা -

মায় রোজ আই ক্রিম My Rose Eye Cream  নামক ক্রীম

বাজারে কিনতে পাবেন এই ক্রিম ব্যবহার করতে পারেন। কারণ এই ক্রিম গোলাপের নির্যাস থেকে তৈরি তাই এই ক্রিম আপনার চোখের নিচের কালো দাগ ও চোখের নিচের ফোলা ভাব দূর করতে সাহায্য করার করবে আর আপনার ত্বক হয়ে উঠবে উজ্জ্বল ও লাবণ্যময়। এ ছাড়াও আপনি 

রেটিনয়েড

নামক এক প্রকার ক্রিম পাওয়া যায় আপনি এই ক্রিম ও চোখে নিচের কালো দাগ দূর করতে ব্যবহার করতে পারেন। এই ক্রিমে রয়েছে লাইট আইক্রীম Light Eye Cream যা ত্বকের জন্য খুবই কার্যকর। এছাড়াও আপনি

Bioaqua 24 k Gold Serum 

বাজারে কিনতে পাবেন এটি ব্যবহার করতে পারেন। মনে রাখবেন সিরাম ত্বকের জন্য অনেক উপকারী আর সিরাম আপনার চোখের নিচের কালো দাগ দূর করার পাশাপাশি এটি আপনার ত্বকের বয়সের ছাপ দূর করতে সহায়তা করবে। আর এই ক্রিম ব্যবহারে আপনার ত্বক হয়ে উঠবে ব্রাইটনেস ও এটি ত্বকের ভেতর থেকে পরিষ্কার করে এবং ত্বকের সমস্ত ডার্ক সার্কেল দূর করে ত্বক করে তুলে ঝলমলে উজ্জ্বল।

ছেলেদের চোখের নিচে কালো দাগ দূর করার উপায়

ছেলেদের চোখের নিচে কালো দাগ দূর করার উপায় জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন ছেলেদের চোখের নিচে কালো দাগ দূর করার উপায় সম্পর্কে। চোখের নিচে কালো দাগ দূর করার কিছু উপায় নিচে দেওয়া হলঃ
  • আন্ডার আই ক্রিম ব্যবহারঃ আন্ডার আই ক্রিম রয়েছে এন্টি অক্সিজেন ফর্মুলা। এগুলো ত্বকের আদ্রতা ধরে রাখে এবং মসৃন রাখে।
  • আইপ্যাচ ব্যবহার করাঃ আই প্যাচ ব্যবহারের ফলে চোখের নিচের মৃত কোষ দূর হয়ে যায় এবং উজ্জ্বল ভাব আনে।
  • কাঠবাদামের তেল ব্যবহার করাঃ কালো দাগ দূর করতে এবং ত্বক উজ্জ্বল করতে কাঠ বাদামের তেল এর ব্যবহার অপরিহার্য। কয়েকদিন সারারাত কাঠবাদামের তেল চোখের নিচে কালো স্থানে মেখে রাখলে ভালো ফলাফল পাবেন।
  • শসাঃ শসাতে রয়েছে আন্টিঅক্সিডেন্ট যা চোখের নিচে কালো দাগ দূর করতে সাহায্য করে।

চোখের নিচের কালো দাগ দূর করার ঘরোয়া উপায়

চোখের নিচের কালো দাগ দূর করার ঘরোয়া উপায় জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পূরণ। এই পর্বের মাধ্যমে আপনি চোখের নিচে কালো দাগ দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে বিস্তারিত সহ জানতে পারবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক কালো দাগ দূর করার ঘরোয়া কিছু উপায়।

  • নিয়মিত পর্যাপ্ত পরিমাণ ঘুম পাড়া
  • নিয়মিত ত্বকের যত্ন নেওয়া
  • নিয়মিত শরীরচর্চা এবং নিজেকে ফিটফাট রাখা
  • স্কিন টাইম নিয়ন্ত্রণ করা
  • ঘুমানোর আগে অবশ্যই চোখের প্রসাধনে ওঠানো
  • চোখে ঠান্ডা একটি ব্যাগের ব্যবহার করা
  • পাতলা নরম বালিশ ব্যবহার করা
  • ভিটামিন ই জাতীয় ক্যাপসুল ব্যবহার করা

ছেলেদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম

অনেক সময় এক ক্রিমে ছেলে এবং মেয়েদের উভয়ের হয়ে যায়। তেমনি হলো চোখের কালো দাগ দূর করার ক্রিম। এই ক্রিমগুলো মেয়েদের ক্ষেত্রে যেগুলো ব্যবহার করা হয় সেগুলো ছেলেরাও ব্যবহার করতে পারবে এবং এর কোন সাইড ইফেক্ট হবে না। আপনি যদি ছেলে হয়ে থাকেন এবং আপনার চোখের নিচের কালো দাগ দূর করার জন্য যদি আপনি ক্রিম ব্যবহার করতে চান তাহলে আপনি মেয়েদের ক্রিমগুলোই ব্যবহার করতে পারবেন। 


তাহলে চলুন জেনে নেওয়া যাক ছেলেদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম। নিচে কিছু ক্রিমের নাম দেওয়া হল যেগুলো আপনিও ব্যবহার করতে পারবেন। কালো দাগ দূর করার কিছু ক্রিমের নাম নিচে দেওয়া হলোঃ
  • VLCC Almond Cream
  • Bio bloom natural under ideal
  • lotus Herbal rejuvenating and carroting eye gel
  • Aroma magic Under Eye Gel

চোখের নিচে কালো দাগ দূর করার ঘরোয়া উপায়

আপনি যদি চোখের নিচে কালো দাগ দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে বিস্তারিত জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। চলুন জেনে নেওয়া যাক চোখের নিচে কালো দাগ দূর করার জন্য ঘরোয়া উপায়।
  1. কফিঃ চোখের নিচে কালো দাগ দূর করার জন্য কফি অনেক উপকারী। এক চামচ কফি গুড়ার সঙ্গে পরিমাণ মতো কোকো পাউডার এবং মধু মিশিয়ে প্যাক তৈরি করতে হবে। এই প্যাক চোখের নিচে ব্যবহার করতে হবে শুকিয়ে যাওয়ার পর পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।
  2. টিব্যাগঃ টি ব্যাগ ব্যবহার করার পরে ফ্রিজে ঠান্ডা করে রেখে দিতে হবে। সেই ঠান্ডা টি ব্যাগ চোখ বন্ধ করে দশ মিনিট চোখের নিচে রেখে দিতে হবে। এভাবে নিয়মিত ব্যবহার করলে আপনার চোখের নিচের কালো দাগ অনেকটাই কমে যাবে।
  3. দইঃ চোখের নিচের কালো দাগ দূর করতে দই অনেক উপকারী। দইয়ের মধ্যে রয়েছে হাইড্রোক্সি এসিড যা নতুন কোষ তৈরি করতে এবং বৃদ্ধি করতে সাহায্য করে। দই মধু এবং গোলাপ পানির প্যাক এক চোখের নিচে লাগিয়ে রাখতে হবে। শুকিয়ে গেলে উষ্ণ পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এভাবে কয়েকদিন ব্যবহার করার ফলে আপনার চোখের নিচের কালো দাগ দূর হয়ে যাবে।
  4. কাঁচা হলুদঃ ত্বকের জন্য কাঁচা হলুদ সব সময় কার্যকারী একটি উপাদান। নারিকেল তেল এবং কাঁচা হলুদ মিশে চোখের নিচে ভালোভাবে লাগাতে হবে। শুকিয়ে যাবার পর ধুয়ে ফেলতে হবে। এভাবে কয়েকদিন ব্যবহার করার ফলে আপনার চোখের নিচের কালো দাগ দূর হয়ে যাবে।

চোখের নিচে কালো দাগ কোন রোগের লক্ষণ

চোখের নিচে কালো দাগ গুলো কোনো না কোনো রোগের লক্ষণ। এই দাগগুলো বিভিন্ন রোগের আভাস দিয়ে যায়। আপনার যদি চোখের নিচে কালো দাগ থেকে থাকে তবে সেটা কোন না কোন রোগের লক্ষণ হিসেবে ধরে নিতে হবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক চোখের নিচে কালো দাগ কোন রোগের লক্ষণ। চোখের নিচে কালো দাগ কোন রোগের লক্ষণ নিচে দেওয়া হলঃ
  • যক্ষা
  • হাইপোথাইরডিজম  
  • টিবি
  • ডায়াবেটিস
  • রক্তস্বল্পতা এগুলো প্রধান কারণ

শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয় মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে ধারণা পেয়েছেন। আপনার যদি মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Alinoorhossen
    Alinoorhossen May 1, 2023 at 11:37 PM

    ক্রীম ব্যবহার কমাতে হবে। তাহলেই সমাধান।

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url